Ordinary IT Basic https://ordinaryitbasic.blogspot.com/2020/12/ios-14-control-center.html

কিভাবে এন্ড্রোয়েড স্মার্টফোনে iOS 14 ব্যবহার করবেন

 বর্তমান সময়ে iOS অপারেটিং সিস্টেমযুক্ত স্মার্টফোনগুলোর প্রতি সকলেরই কমবেশি চাহিদা থাকে। iOS অপারেটিং সিস্টেমযুক্ত এই স্মার্টফোনগুলো বরাবরের মতই সকলের আকর্ষিত বস্তু হয়ে দাড়িয়েছে। iOS অপারেটিং সিস্টেমের নিত্যনতুন ফিচার সকলেরই মন কেড়ে নেয়। 


বর্তমানে iOS 14 তাদের অপারেট করা সমস্ত স্মার্টফোনে যা পরিমাণে নতুন নতুন ফিচার যুক্ত করেছে, তা আর বলার আক্ষেপ রাখে না। আমরা সকলেই বরাবরের মতই iOS 14 এর এসব ফিচারের প্রতি মুগ্ধ। 

iOS 14 তাদের অপারেট করা সমস্ত স্মার্টফোনে যে পরিমাণ ফিচার যুক্ত করেছে, তার মধ্য হতে নতুন ও চমকপ্রদ ফিচার হচ্ছে iOS 14 Control Center ফিচার। এই iOS 14 Control Center ফিচার সকলেরই মন কেড়েছে। কিন্তু, অনেকের সামর্থ্য না থাকায় বা আমেরিকা ব্যতীত অন্যান্য দেশে iOS তত একটা প্রসিদ্ধ না হওয়ায় অনেকেই iOS অপারেট করা স্মার্টফোন ক্রয় করতে তেমন একটা আগ্রহী হয় না। কিন্তু তবুও iOS অপারেট করা স্মার্টফোনগুলোর প্রতি সকলেরই কমবেশি একটু আকর্ষণ থেকে যায়।

কেমন হয়, যদি আপনি আপনার ব্যবহার করা এন্ড্রোয়েড স্মার্টফোনে iOS এর প্রসিদ্ধ ফিচার iOS 14 Control Center ফিচার ব্যবহার করতে পারেন? হ্যা, আজকের আর্টিকেলে আমরা আপনাকে আপনার ব্যবহার করা এন্ড্রোয়েড স্মার্টফোনে একটি Third Party Apps ব্যবহারের মাধ্যমে iOS 14 Control Center ফিচার ব্যবহার করার নিয়ম শেখাবো।

এন্ড্রোয়েড স্মার্টফোনে iOS 14 Control Center ফিচার ব্যবহার করুন

যদি আপনি অন্য সকলের মত আপনার ব্যবহার করা এন্ড্রোয়েড স্মার্টফোনে iOS 14 Control Center ফিচার ব্যবহার করতে ইচ্ছুক হোন এবং iOS 14 Control Center ফিচার ব্যবহারের পদ্ধতি জানতে চান, তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য। আজকের আর্টিকেলে আমরা আপনাকে এন্ড্রোয়েড স্মার্টফোনে iOS 14 Control Center ফিচার ব্যবহারের নিয়ম শেখাবো।

  • আপনার এন্ড্রোয়েড স্মার্টফোনে iOS 14 Control Center ফিচার ব্যবহার করার জন্য সর্বপ্রথম আপনার এন্ড্রোয়েড ডিভাইসে Control Center iOS 14 এপসটি Google Play Store হতে ডাউনলোড করে ইনস্টল করে নিন অথবা আপনি সরাসরি এই লিংক হতে ডাউনলোড করতে পারবেন।
  • আপনার এন্ড্রোয়েড স্মার্টফোনে iOS 14 Control Center ফিচার পরিপূর্ণভাবে কাজ করার জন্য অবশ্যই আপনাকে এপসটির সমস্ত পারমিশন Allow করে দিতে হবে। নতুবা, আপনার এই এপসটি পরিপূর্নভাবে কাজ করবে না।
  • তারপর আপনার এপসে প্রবেশ করুন। সেখানে আপনি বিভিন্ন ধরনের সেটিংস দেখতে পাবেন। আপনি চাইলে আপনার iOS 14 Control Center ফিচার নিজের মত করে কাস্টমাইজড করতে পারেন। 
  • আপনি Size সেটিংস থেকে সরাসরিভাবে আপনার iOS 14 Control Center ফিচারটি কোনপাশে থাকবে, তা নিয়ন্ত্রণ করতে পারবেন।
  • এছাড়াও এই এপসের অন্যান্য কিছু সেটিংস রয়েছে, যা আপনাদের নিজ থেকে ঘেটে দেখা উচিৎ।

এইভাবে উপরোক্ত Third Party Apps ব্যবহারের মাধ্যমে আপনি সহজেই আপনার এন্ড্রোয়েড স্মার্টফোনে iOS 14 Control Center ফিচার ব্যবহার করতে পারবেন।

মনে রাখা জরুরী

  1. iOS 14 Control Center ফিচার ব্যবহারের জন্য আর্টিকেলে উল্লেখ করা পরিপূর্ণ প্রক্রিয়াটি একটি Third Party Apps এর মাধ্যমে দেখানো হয়েছে।
  2. গুগল প্লে স্টোরে iOS 14 Control Center ফিচার ব্যবহারের জন্য অনেক এপস থাকলেও এই এপসটি আমাদের নিকট ভালো মনে হয়েছে এবং আমরা সকলকে এই এপসটি ব্যবহারের জন্য রিকোমেন্ড করবো।
  3. iOS 14 Control Center ফিচার ব্যবহারের জন্য এই এপসটি ব্যবহারের ক্ষেত্রে অবশ্যই আপনার এন্ড্রোয়েড ডিভাইস Android Version 4.1 বা তার উপরের হতে হবে। নাহলে আপনি তা ব্যবহার করতে পারবেন না।
  4. এই এপসটি ব্যবহারের ক্ষেত্রে আপনাকে Google Adds এর সম্মুখীন হতে হবে।
  5. এই এপসের কোন প্রিমিয়াম ভার্সন নেই।

বর্তমানে iOS 14 Control Center ফিচার হলো মানুষের মন আকর্ষণ করা একটি উন্নত ফিচার। কমবেশি সকল মানুষই কেবল এসব নিত্যনতুন ও চমকপ্রদ ফিচার দেখেই iOS এর অপারেটিং সিস্টেমের প্রতি মুগ্ধ হয় এবং তাদের অপারেট করা স্মার্টফোন ক্রয় করতে চায়। 

সুতরাং, আপনিও যদি অন্য সকলের মতো আপনার ব্যবহার করা এন্ড্রোয়েড স্মার্টফোনে iOS 14 Control Center ফিচার ব্যবহার করতে চান, তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য। আর্টিকেলে উল্লেখ করা iOS 14 Control Center ফিচার ব্যবহার পদ্ধতি পড়ে আপনিও চাইলে আপনার স্মার্টফোনে iOS 14 Control Center ফিচারটি ব্যবহার করতে পারেন।

iOS 14 Control Center ফিচার ব্যবহার নিয়ে লেখা আমাদের আজকের আর্টিকেল আপনার কেমন লেগেছে, তা জানাতে ভুলবেন না। আর্টিকেলটি ভালো লেগে থাকলে অবশ্যই কমেন্ট ও শেয়ার করুন। টেকনোলোজি সম্পর্কিত অন্যান্য আর্টিকেল পড়তে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন। iOS 14 Control Center ফিচার ব্যবহার নিয়ে আপনার কোন মতামত থাকলে আপনি তা মন্তব্য ঘরে জানাতে পারেন। 






অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া