Ordinary IT Basic https://ordinaryitbasic.blogspot.com/2020/12/google-photos-sync-while-charging-only.html

কিভাবে Google Photos এ Charging Only" ইউজ করবেন

 বর্তমান সময়ে Google কোম্পানি টেকনোলোজির দিক থেকে প্রচুর এগিয়ে আছে। Google কোম্পানির তৈরি করা সবচেয়ে জনপ্রিয় ও প্রসিদ্ধ এপস হলো Google Photos। Google Photos এপস সম্পর্কে জানে না বা এই এপস ব্যবহার করেনি, এমন মানুষ খুঁজে পাওয়া যাবে না। 


Google Photos বর্তমান সময়ের খুব ভালো মানের একটি ব্যাকআপ স্টোরেজ, যেখানে আপনি সহজেই আপনার ফাইল ম্যানেজার থেকে আপনার ছবি এবং ভিডিও সহজেই ব্যাকআপ করে রাখতে পারবেন। তাছাড়া আপনি সহজেই Google Photos এপসের মাধ্যমে আপনার ছবি ও বিভিন্ন এলবাম সকলের সঙ্গে খুব সহজেই শেয়ার করতে পারবেন।

বেশ কিছুদিন আগে Google Photos এর আপডেটের সঙ্গে Google Photos এর প্রসিদ্ধ ফিচার Sync "While Charging Only" অপশনটি রিমুভেবল করে দেওয়া হয়েছে। Google Photos এপসের মাঝে Sync "While Charging Only" ফিচার ব্যবহারের মাধ্যমে আপনার Photo বা ভিডিও কেবল তখনই ব্যাকআপ হবে, যখন আপনার স্মার্টফোন চার্জে থাকবে। 

যদিও এই Sync "While Charging Only" ফিচারটি সকলের নিকট তত একটি প্রিয় নয়, তবুও এই ফিচারটি কিছুক্ষেত্রে আমাদের অনেক উপকারে আসে এবং আমাদের ব্যাটারির চার্জ সাশ্রয়ী করে। 

সুতরাং, যদি আপনি আপনার স্মার্টফোনে Sync "While Charging Only" ফিচার পুনরায় ব্যবহার করতে চান, তাহলে আজকের আর্টিকেল আপনার জন্য। আজকের আর্টিকেলে আমরা আপনাকে Sync "While Charging Only" ব্যবহারের উপায় সম্পর্কে জানাবো।

Sync "While Charging Only" ফিচার ব্যবহারের উপায়

যদি আপনি আপনার Google Photos এপসে Sync "While Charging Only" ফিচার ব্যবহার করতে চান, তাহলে আজকের আর্টিকেলে উল্লেখ করা ফিচারগুলো মনযোগ সহকারে পড়ুন।

  • Sync "While Charging Only" ফিচার ব্যবহারের জন্য অবশ্যই আপনার ব্যবহার করা স্মার্টফোনটি Root এক্সেস থাকতে হবে। নতুবা আপনি কোনভাবে এই Sync "While Charging Only" ফিচার ব্যবহারে সক্ষম হবেন না।
  • তারপর আপনাকে একটি File Explore এপস আপনার স্মার্টফোনে ইনস্টল করতে হবে। যেই এপসটি আপনার ডিভাইসের Root Directory এক্সেস নিতে পারবে। আপনি চাইলে Solid Explore এপসটি ব্যবহার করতে পারেন।
  • তারপর Solid Explore এপসটি চালু করুন এবং মেনু থেকে Root অপশনে প্রবেশ করুন।
  • পরবর্তী পেজে সার্চ বাটনে photos লিখে সার্চ করুন এবং com.google.android.apps.photo ফাইলে প্রবেশ করুন।
  • তারপর উক্ত ফাইলে shared_prefs ফোল্ডারে প্রবেশ করুন।
  • পরবর্তী পেজে photos.backup.backup_prefs.xml ফাইলটি টেক্সট এডিটরে চালু করুন।
  • তারপর উক্ত পেজে name='backup_prefs_only_when_charging"value='false'/> লেখাটি সার্চ করুন এবং false এর স্থানে true লিখে সেভ করে নিন।
  • Solid Explore এপসটি থেকে বেরিয়ে যান। তারপর Setting > Apps > Google Photos এপসে প্রবেশ করুন। 
  • সেখান হতে FORCE STOP অপশনে ক্লিক করুন।
  • তারপর Google Photos এপস চালু করুন এবং Setting > Back up & sync অপশনে প্রবেশ করুন। তারপর নিচে স্ক্রল করুন এবং আপনি উক্ত পেজেই While charging only অপশনটি পেয়ে যাবেন। 

এভাবে আপনি খুব সহজেই আর্টিকেলে উল্লেখ করা  উপরোক্ত পদ্ধতি অনুসরণ করে আপনার Google Photos এপসে Sync "While Charging Only" ফিচার ব্যবহার করতে পারবেন। 

Google Photos এপস হলো আমাদের দেখা GMail এপসের পর সর্বোচ্চ গ্রহনযোগ্য একটি এপস। এই Google Photos এপসের ফিচারগুলো খুবই চমৎকার ও  নান্দনিক। যদি আপনি নিয়মিত একজন Google Photos ইউজার হোন, তাহলে আপনি অবশ্যই এসবকিছু জেনে থাকবেন বা ব্যবহার করে থাকবেন।
কিন্তু, Google Photos এপস থেকে রিমুভ করে দেওয়া Sync "While Charging Only" ফিচারটি অনেকের তেমন উপকারে না আসলেও অনেকের জন্য এটি অনেক বড় একটি চমকপ্রদ ফিচার। তাই যদি আপনি আপনার Google Photos এপসে হারিয়ে যাওয়া এই Sync "While Charging Only" ফিচার ব্যবহার করতে চান, তাহলে আর্টিকেলে উল্লেখ করা আমাদের গাইডলাইন অনুসরণ করুন। 

Google Photos এর Sync "While Charging Only" ফিচার নিয়ে লেখা আমাদের আজকের আর্টিকেল আপনার কেমন লেগেছে, তা জানাতে ভুলবেন না। আর্টিকেলটি ভালো লেগে থাকলে বা আপনার কোন উপকারে আসলে অবশ্যই কমেন্ট ও শেয়ার করুন। Sync "While Charging Only" ফিচার নিয়ে আপনার নিকট অন্যকোন ট্রিকস জানা থাকলে তা মন্তব্যের মাধ্যমে আমাদের জানান। টেকনোলোজি সম্পর্কিত নানাবিধ আর্টিকেল পড়তে ও বিভিন্ন ট্রিকস জানতে আমাদের ওয়েবসাইট ভিজিট করুন।




অন্যদের সাথে শেয়ার করুন

0 Comments

দয়া করে নীতিমালা মেনে মন্তব্য করুন ??

নটিফিকেশন ও নোটিশ এরিয়া